দ্রুতই প্রাণবন্ত ও বলিষ্ঠ রূপে ফিরবে দেশের পুঁজিবাজার: বিএসইসি কমিশনার

দেশের পুঁজিবাজারের বর্তমান অবস্থা, চ্যালেঞ্জ এবং অন্যান্য সম্পর্কীত বিষয়  উপর আলোচনা করার জন্য সোমবার (২২ এপ্রিল) রাজধানীর আগারগাঁও বিএসইসি’র ভবনে বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এর সাথে পুঁজিবাজারের অংশীজন ও শীর্ষ ব্রোকারেজ হাউস প্রতিনিধিদের সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

সভায় বিএসইসি’র কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, “পুঁজিবাজারের অংশীজন এবং ব্রোকাররা বাজারের সাথে সম্পৃক্ত হয়ে কাজ করছেন। নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি বাজার সংশ্লিষ্টদের গুরুত্ব মূল্যায়ন করে থাকে এবং পুঁজিবাজারের বিভিন্ন বিষয়ে বাজার সংশ্লিষ্টদের মতামত ও পরামর্শের মাধ্যমে দেশের পুঁজিবাজারের সমৃদ্ধি নিশ্চিত করাই বিএসইসির লক্ষ্য।

তিনি আরো বলেন, “পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতিরি উত্তরণে বাজার সংশ্লিষ্টদের মতামত ও পরামর্শ আমলে নিয়ে কাজ করবে বিএসইসি। বাংলাদেশের অর্থনৈতিক পরিস্থিতি ও আর্থিক অবস্থান যেমন উন্নতি হচ্ছে এবং দেশের পুঁজিবাজার দ্রুতই প্রাণবন্ত ও বলিষ্ঠ রূপে ফিরবে এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় দ্রুতই বিনিয়োগকারীদের স্বার্থ ও পুঁজির সুরক্ষা নিশ্চিত করে দেশের পুঁজিবাজারের উন্নয়ন তরান্বিত করা হবে।

সভায় বিএসইসি’র নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম বলেন, পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতিতে বিদ্যমান চ্যালেঞ্জসমূহ তুলে ধরে করণীয় বিষয়ে আলোকপাত করেন এবং বিএসইসি’র নিবন্ধনপ্রাপ্ত প্রতিষ্ঠান সমূহের (স্টক ডিলার, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, মিউচুয়্যাল ফান্ড ইত্যাদি) এর বিনিয়োগ বাড়ানোর জন্য আহ্বান জানান এবং ব্যাংকের বিনিয়োগ বাড়ানোর বিষয়ে ব্যাংকসমূহের হেড অব ট্রেজারিদের সাথে একটি সভা অনুষ্ঠানের বিষয়ে মতামত দেন তিনি।

এন এস/এস এইচ