মিরাকেল ইন্ডাস্ট্রিজের কারখানা বন্ধ

 

মিরাকেল ইন্ডাস্ট্রিজের কারখানা বন্ধ ঘোষনা করা হয়েছে। মূলধন সংকটে পুঁজিবাজারে তালিকাভুক্ত মিরাকেল ইন্ডাস্ট্রিজের কারখানা বন্ধ হয়ে গেছে। একই সঙ্গে কোম্পানিটি লোকসানে নিমজ্জিত।

কোম্পানির দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে বিষয়টি জানানো হয়েছে।

ডিএসই জানিয়েছে, মূলধন ঘাটতির কারণে গত অক্টোবর থেকে মিরাকেল ইন্ডাস্ট্রিজের কারখানা বন্ধ রয়েছে। কোম্পানিটির পরিচালনা পর্ষদ এ পরিস্থিতির সমাধান করতে সর্বোচ্চ চেষ্টা করছে। তারা আশা করছেন ২০২০ সালের জানুয়ারি থেকে কার্যক্রম আবার শুরু হবে।

এদিকে কোম্পানির চলতি হিসাব বছরের জুলাই-সেপ্টেম্বর সময়ের আর্থিক প্রতিবেদ প্রকাশ করেছে। প্রতিষ্ঠানের তথ্য অনুযায়ী, জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ২৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি ২৮ পয়সা মুনাফা ছিল।

এদিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্যও কমেছে। ২০১৯ সালের সেপ্টেম্বর শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের বিপরীতে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৭ টাকা ৬১ পয়সা, যা গত জুন শেষে ছিল ৩৮ টাকা ৮৫ পয়সা।

কোম্পানির পরিচালন নগদ প্রবাহের তথ্য অনুযায়ী, চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ১ টাকা ৪৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৭২ পয়সা।