তিন প্রান্তিকে ডিবিএইচের নিট মুনাফা বেড়েছে ৪৯%

আবাসন খাতভিত্তিক ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান ডেল্টা ব্র্যাক হাউজিং (ডিবিএইচ) লিমিটেড চলতি ২০২১ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) ৮১ কোটি টাকা কর-পরবর্তী নিট মুনাফা করেছে। যেখানে আগের বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ৫৪ কোটি টাকা। এ সময়ে কোম্পানিটির নিট মুনাফায় প্রবৃদ্ধি হয়েছে ৪৯ শতাংশ।

ডিবিএইচের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনায় দেখা যায়, চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে প্রতিষ্ঠানটির নিট সুদ আয় হয়েছে ১৬৪ কোটি টাকা। যেখানে আগের বছরের একই সময়ে নিট সুদ আয় ছিল ১৪১ কোটি টাকা। তিন প্রান্তিকে প্রতিষ্ঠানটির মোট পরিচালন আয় হয়েছে ১৮৯ কোটি টাকা। যেখানে আগের বছরের একই সময়ে পরিচালন আয় ছিল ১৫২ কোটি টাকা। চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৫৮ পয়সা। যেখানে আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৮ পয়সা।

এদিকে চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ডিবিএইচের ৫৪ কোটি টাকা নিট সুদ আয় হয়েছে। যেখানে আগের বছরের একই সময়ে নিট সুদ আয় ছিল ৫০ কোটি টাকা। আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির মোট পরিচালন আয় হয়েছে ৬৫ কোটি টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫৫ কোটি টাকা। চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির ৩১ কোটি টাকা কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে। যেখানে আগের বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ২৭ কোটি টাকা। তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটি ইপিএস হয়েছে ১ টাকা ৭৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৫৫ পয়সা। এ বছরের ৩০ সেপ্টেম্বর শেষে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৯ টাকা ৫৫ পয়সায়।