মিউচ্যুয়াল ফান্ড বাড়াতে কমিশন কাজ করছে

মিউচ্যুয়াল ফান্ড সেক্টরে যা প্রয়োজন আইন সঙ্গত সব সমাধান দেওয়ার আশ্বাস দিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। তিনি বলেন মিউচ্যুয়াল ফান্ড সেক্টরটা নিয়ে আমরা অনেক আশাবাদি। এ সেক্টর ভালো করার অনেক সুযোগ আছে। মিউচ্যুয়াল ফান্ডকে ১০ গুণ বাড়াতে কাজ করছে আমাদের কমিশন।

শনিবার বিশ্ব বিনিয়োগ সপ্তাহ-২০২১ উপলক্ষে অ্যাসোসিয়েশন অব অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিজ অ্যান্ড মিউচ্যুয়াল ফান্ডস (এএএমসিএমএফ) আয়োজিত এক ভার্চুয়াল ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বিএসইসি চেয়ারম্যান বলেন, যারা মার্কেটে ভালো করছে এবং ভালো রিটার্ন দেয় তাদের আমরা সব সুযোগ সুবিধা দিবো। মিউচ্যুয়াল ফান্ড এখন অনেক ভালো করছে। আগের থেকে তারা এখন ভালো রিটার্ন দিচ্ছে। মিউচ্যুয়াল ফান্ডে এখন সমস্যা হচ্ছে প্রচার নাই।

তিনি আরো বলেন, ইন্ডিয়াতে মিউচ্যুয়াল ফান্ডের বিজ্ঞাপন দেয়। তারা প্রচার করে এবং ভালো এগিয়ে যাচ্ছে। আমাদেরকে এই ফান্ডকে এগিয়ে নিয়ে যেতে প্রচার কাজ বাড়াতে হবে। আমরা এই সেক্টরকে সুযোগ দিবো আপনারা এগিয়ে আসেন। এই সেক্টরকে এগিয়ে নিতে সবাই একসাথে কাজ করবো।

অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, ব্যাংক এবং ফাইনান্স সেক্টর যেনো মনে না করেন ক্যাপিটাল মার্কেট বড় হলে আপনাদের সমস্যা হবে বরং ক্যাপিটাল মার্কেট বড় হলে আপনাদেরও ভালো হবে। দেশের ইকোনমিতে যারা রেগুলেটর আছে তারা যদি এক হয়ে কাজ করে তাহলে বাংলাদেশ খুব দ্রুত এগিয়ে যাবে।