প্রকাশিত সংবাদের প্রতিবাদ
‘চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স নিয়ে একটি মহল বিভ্রান্তে লিপ্ত’

একটি অনলাইন নিউজ পোর্টালে ‘‘গোঁজামিলে ভরা চার্টার্ড লাইফের আর্থিক প্রতিবেদন’’ এবং ‘‘আর্থিক প্রতিবেদনে গোঁজামিল: চার্টার্ড লাইফের ব্যাখ্যা আমাদের বক্তব্য’’ শীর্ষক প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। প্রতিষ্ঠানটির মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জিয়াউল হক স্বাক্ষরিত এক চিঠিতে সংবাদ দুটির প্রতিবাদ জানানো হয়।

প্রতিবাদ লিপিতে উল্লেখ করা হয়েছে, গ্রাহকের বীমা দাবী পরিশোধ করে বেসরকারী খাতের জীবন বীমা প্রতিষ্ঠান চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী যখন ব্যবসায়ীক সফলতার দিকে এগিয়ে যাচ্ছে, এমনকি দ্রুত পুঁজিবাজারে আসতে সক্ষম হয়েছেঠিক তখন প্রতিষ্ঠানটির সুনাম ক্ষুন্ন এবং অগ্রযাত্রা ব্যাহত করার জন্য একটি মহল ভুল তথ্য দিয়ে ‘‘অতিরঞ্জিত, মিথ্যা, বানোয়াট গল্পপরিবেশন করছে। এসব মনগড়া, অসঙ্গতিপূর্ণ আংশিক এসব সংবাদ পরিবেশন করে শেয়ারহোল্ডার এবং বীমা গ্রাহকদের মাঝে বিভ্রান্তির সৃষ্টির চেষ্টা চলছে।

মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জিয়াউল হক জানানচতুর্থ প্রজন্মের বীমা কোম্পানী চার্টাড লাইফ মাল্টি ন্যাশনাল কোম্পানিকে অনুসরণ করে গ্রাহক সেবায় এগিয়ে চাচ্ছে। এই বীমা কোম্পানীটি কমপ্লায়েন্স, ব্র্যান্ড ভ্যালু এবং ক্লেইম সেবার দিক দিয়ে আইডিআরএ সূচকে সেরা পাঁচে অবস্থান করছে।

কোম্পানীর সম্মানিত শেয়ারহোল্ডার, সম্মানিত পলিসি হোল্ডার এবং কর্মকর্তাকর্মচারীকে সর্বোপরি কোম্পানীর বৃহত্তর স্বার্থে কাজ করছে চার্টাড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড। যখন বীমা উন্নয়ন নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের আদেশের আলোকে এবং মাননীয় পরিচালনা পর্ষদের নির্দেশনায় কোম্পানীকে অতি স্বল্প সময়ে পুন:র্গঠন করে সামনের দিকে বর্তমান ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এগিয়ে নিয়ে যাচ্ছেনতখনি দুষ্টচক্র প্রতিহিংসা পরায়ন হয়ে এরূপ সংবাদ পরিবেশন করে বিভ্রান্তি ছড়াচ্ছে।

এমনকি, উক্ত অনলাইন নিউজ পোর্টাল কর্তৃপক্ষের কাছে চার্টাড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর পক্ষ থেকে ব্যবসায়ীক অবস্থান, পরিসংখ্যান সঠিক আর্থিক চিত্র তুলে ধরা হলে, সুকৌশলে তারা এডিট করে স্বল্প খন্ডিত তথ্য পরিবেশন করে।

‘‘কোন আর্থিক অনিয়ম কিংবা অসঙ্গতির সাথে কোনভাবেই জড়িত নয় চার্টাড লাইফ’’- এই বিষয়টি বুঝতে পেরেই, এভাবে মনগড়া, আংশিক ও অতিরঞ্জিত তথ্যে সংবাদ পরিবেশন করে বিভ্রান্তি তৈরির প্রচেষ্টা চলছে, প্রকাশিত সংবাদটি সঠিক নয়।

যখন এই বীমা প্রতিষ্ঠানটি দেশের জনগনের কল্যানে পুজিঁবাজারে প্রবেশ করতে সক্ষম হয়েছেঠিক তখন কেন সুপার এডিট করে, তথ্য বিকৃতির মাধ্যমে ধারাবাহিকভাবে এমন সংবাদ পরিবেশিত হচ্ছেপাঠক, বীমা গ্রাহক এবং শেয়ার হোল্ডারদের কাছে সুবিবেচনার আহ্ববান জানান চার্টাড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জিয়াউল হক।