বাবার কোল থেকে রাস্তায় ছিটকে পড়ে শিশুর মৃত্যু

রাজধানীর নতুনবাজার এলাকায় ট্রাকের ধাক্কায় রিকশা আরোহী বাবার কোল থেকে ছিটকে পড়ে রিহান (৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় ওই শিশুর বাবা, মা ও বোন আহত হয়েছেন।

রোববার (৩১ অক্টোবর) দিনগত রাত সাড়ে ১২টার দিকে গুলশান থানাধীন আমেরিকান অ্যাম্বাসির সামনে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় আহতরা হলেন- নিহত শিশুর বাবা আব্দুর রহিম (৩৫), মা শাহজাদী আক্তার (২৫) ও বোন রাহী আক্তার (৬) ।

গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নজরুল ইসলাম জানান, গুলশান নতুন বাজার এলাকায় আমেরিকান অ্যাম্বাসির সামনে মালবোঝাই একটি ট্রাক রিকশাকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। পরে ওই ট্রাকের ধাক্কায় রিকশায় থাকা দুই শিশুসহ চার আরোহী রাস্তায় ছিটকে পড়ে। এরপর তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ডিএমসি) হাসপাতালে নিয়ে আসলে শিশু রিহানকে মৃত চিকিৎসক ঘোষণা করেন।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে ট্রাকটি জব্দ করা হয়েছে এবং চালককে আটক করা হয়েছে। তবে রিকশাচালককে এখনো পাওয়া যায়নি। শিশুটির পরিবারের কোনো লিখিত অভিযোগ না থাকায় মরদেহ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

রিহানের মামা নজরুল ইসলাম জানান, তাদের গ্রামের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার খালিশপুর গ্রামে। কর্মসূত্রে তারা রাজধানীর বাড্ডার বাঁশতলা এলাকায় ভাড়া থাকেন। রোববার রাতে গুলশান নতুন বাজার এলাকায় বাজার সেরে বাসায় ফিরছিলেন তারা। সে সময় এ দুর্ঘটনা ঘটে।