শাহ জামাল হাওলাদারের জন্মদিন আজ

 

দেশের বীমা খাতের সবচেয়ে কনিষ্ঠ মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) শাহ জামাল হাওলাদারের শুভ জন্মদিন আজ। মঙ্গলবার ৪২ বছরে পা দিয়েছেন এই তরুন বীমা ব্যক্তিত্ব। যিনি বীমা জগতে হাজারো তারুণ্যের আইডল।  বীমা খাতে সবচেয়ে কনিষ্ঠ সিইও হিসেবে আইডিআরএর অনুমোদন লাভ করে দৃষ্টান্ত স্থাপন করে সবার প্রশংসায় ভাসছেন তিনি।

 

সবসময় একেবারে সাদামাটা জন্মদিন পালন করেন সবার প্রিয় এই মানুষটি। এবারো ব্যতিক্রম ঘটেনি। শাহ জামাল হাওলাদার অর্থবাংলাকে জানিয়েছেন, বরাবরের মতো এবারো দিনটিও প্রতিষ্ঠানের কাজ নিয়েই কাটছে। বিশেষ করে এবারের জন্মদিন তাঁর জন্য স্মরণীয় হচ্ছে, নতুন বীমা প্রতিষ্ঠান এনআরবি ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করছেন।

হাস্যজ্বল এই বীমা সংগঠক মুঠো ফোনে বললেন,  পরিবারের সঙ্গে আজকের দিনের সময় দেয়াটা একটু কঠিন হয়ে যাচ্ছে। তবে দিনটি তিনি কাটাচ্ছেন হজরত শাহজালাল ও শাহপরান(রঃ) এর পূণ্য ভূমি সিলেটের মাটিতে সহকর্মী-সহযোদ্ধাদের নিয়ে।

কিন্তু তাই বলে সেখানকার ভক্ত-অনুরাগীরা তো আর বসে থাকার নয়। অবশ্য সিলেটেই কেক কাটার আয়োজন রেখেছেন এনআরবি ইসলামী লাইফ পরিবারের সদস্যরা। দিনব্যাপী একটু ভিন্ন আয়োজনেই পালন করছেন শাহ জামালের জন্মদিন। ভক্তরা নিজ উদ্যোগেই প্রিয় মানুষটির জন্মদিন নিয়ে মেতেছেন। সিলেটের ভূমিতে উৎসব মূখর পরিবেশ তৈরী হয়েছে আজ।

এমন সব পাঁড়ভক্তদের উদ্দেশে বিশেষ দিনে কি কিছুই বলবেন না শাহ জামাল, তাই কি হয়?

ছোট্ট করে হলেও বলেছেন- এবারের জন্মদিন  ব্যতিক্রম। জীবনের বড় প্রাপ্তি হলো- গত দু’দিন আগেই আইডিআরএ থেকে সিইওর অনুমোদন হয়েছে। ভক্ত এবং বীমা জগতের সবার প্রতি উদ্দেশ্যে বিশেষ একটি বার্তা দিয়েছেন। বীমা জগতের এই উজ্জ্বল নক্ষত্র বলেছেন, ‘‘যতদিন বেঁচে আছি, ততদিন বীমার সাথে আছি, এনআরবি পরিবারকে নিয়েই আছি। ’’

১৯৯৭ সালে মেঘনা লাইফ ইন্স্যুরেন্সে ফিল্ড রিপ্রেজেন্টেটিভ হিসেবে বীমা পেশায় কর্মজীবন শুরু করেন শাহ জামাল হাওলাদার। এরপর বেস্ট লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড ও প্রটেক্টিভ লাইফ ইন্স্যুরেন্সে উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিনিয়র উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। এ ছাড়াও তিনি দেশের শীর্ষ স্থানীয় বীমা কোম্পানি পপুলার লাইফ ইন্স্যুরেন্সে উচ্চ পদে কর্মরত ছিলেন।

শাহ জামাল হাওলাদার ১৯৮০ সালের ৫ অক্টোবর বরিশালের চরকাউয়া নয়ানী গ্রামের এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৫ সালে দুর্গাপুর উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, ১৯৯৯ সালে বরিশাল গভঃ কমার্শিয়াল ইনস্টিটিউট থেকে উচ্চমাধ্যমিক, ২০১২ সালে বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি এবং ২০১৩ সালে বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন|