বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিকের গাড়ি ভাঙচুর

 

যুক্তরাজ্যে লেবার পার্টির সংসদ সদস্য ও বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিকের গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। গাড়ির জানালা ভেঙে তছনছ করে দেয়ার পাশাপাশি হামলাকারীরা বাড়ির বাইরে পার্ক করে রাখা গাড়িতে রাজনৈতিক বার্তাও লিখে রেখেছে।

এই ঘটনাকে ‘অবমাননাকর’ বলে মন্তব্য করেছেন টিউলিপ। ব্রিটেনের এই সংসদ সদস্য জানান, বৃহস্পতিবার সকালে উদ্দেশ্যপ্রণোদিত এই হামলা চালানো হয়েছে এবং গাড়ির ভেতর থেকে কোনো কিছু চুরি হয়নি।

তিনি বলেন, লিখিত ওই বক্তব্য থেকেই বোঝা যায় এই হামলা উদ্দেশ্যপ্রণোদিত। কিন্তু এই হয়রানি আমাকে সংসদ সদস্য হিসেবে কাজ করে যাওয়া থেকে আটকাতে পারবে না। আমি ভীত হচ্ছি না, আমি আমার কাজ ছেড়ে দিচ্ছি না।

গার্ডিয়ানকে তিনি বলেন, এমন কর্মকাণ্ড থামাতে হবে কিন্তু দিনশেষে আমি পরাজয় স্বীকার করবো না।

টিউলিপ সিদ্দিক জানান, ঘটনার পরই লেবার পার্টির সদস্যদের কাছ থেকে সমর্থনমূলক বার্তা পেয়েছেন তিনি। হামলার পরে হাউজ অব কমন্সের স্পিকার স্যার লিন্ডসে হয়েলও তাকে ফোন করেছেন।

এর আগে তিনি নারী সংসদ সদস্যদের অনলাইন ট্রলিং মোকাবেলা করার প্রশিক্ষণ নেওয়ার আহ্বান জানান এবং বলেন, কিছু সংসদ সদস্যের উচিত বেসরকারি সহায়তা দল তৈরি করা।

সাম্প্রতিক বছরগুলোতে বেশ কয়েকজন নারী রাজনীতিবিদের প্রতি গালিগালাজ ও হুমকি বৃদ্ধির বিষয়ে সতর্ক করার মধ্যেই টিউলিপের গাড়িতে হামলার ঘটনা ঘটলো।

২০১৯ সালে ব্রিটেনের সাধারণ নির্বাচনে নিজ দল লেবার পার্টি হেরে গেলেও টানা তৃতীয়বারের মত জয়ী হন টিউলিপ সিদ্দিক।