লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনছেন ভোক্তারা

রাজশাহী মহানগরে পুলিশ পাহারায় খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।
রোববার (২৪ নভেম্বর) সকাল থেকে মহানগরের পাঁচটি পয়েন্টে নির্ধারিত ডিলারের মাধ্যমে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। সকাল থেকেই লম্বা লাইনে দাঁড়িয়ে টিসিবির পেঁয়াজ কিনছেন ভোক্তারা।
এর আগে শনিবার (২৩ নভেম্বর) সকাল থেকে রাজশাহীর খোলাবাজারে টিসিবির পেঁয়াজ বিক্রির কথা ছিল। তবে সময়মতো পেঁয়াজ রাজশাহীতে গিয়ে না পৌঁছানোয় রোববার থেকে বাজারে পেঁয়াজ বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং নিরাপত্তার স্বার্থে পুলিশ পাহারা রাখা হয়েছে।

টিসিবির রাজশাহী কার্যালয়ের আঞ্চলিক প্রধান প্রতাপ কুমার জানান, শনিবার ঢাকা থেকে ট্রাকবোঝাই পেঁয়াজ আসতে দেরি হয়। তাই রোববার থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। বাজার থেকে একজন ভোক্তা প্রতিদিন সর্বোচ্চ এক কেজি পেঁয়াজ কিনতে পারবেন। কেজিপ্রতি খরচ পড়বে ৪৫ টাকা। যা বর্তমান বাজারের চাইতে প্রায় ১০০ টাকা কম।
তিনি বলেন, বাজারে ক্রেতাদের চাহিদা পূরণে টিসিবি প্রতিদিন সরবরাহ করবে পাঁচ টন পেঁয়াজ। প্রতিপয়েন্টে দেওয়া হবে এক টন করে। দেশে পেঁয়াজের বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত টিসিবির এ কার্যক্রম অব্যাহত থাকবে। আপাতত রাজশাহীর পাঁচটি পয়েন্টে বিক্রি করা হচ্ছে। সম্ভব হলে পরে আরও বিক্রি পয়েন্ট বাড়ানো হবে।
পয়েন্টগুলো হচ্ছে- মহানগরের সাহেববাজার জিরো পয়েন্ট, কোর্ট এলাকা, ভদ্রা মোড়, রেলগেট ও আমচত্বর। এসব এলাকায় টিসিবির নির্ধারিত ডিলারদের মাধ্যমে খোলাবাজারে প্রতিদিন পেঁয়াজ বিক্রি করা হবে রোববার থেকে।