রাজধানীতে এসি বিস্ফোরণে দুই পরিচ্ছন্নকর্মী দগ্ধ

রাজধানীর আশকোনা হজ ক্যাম্প এলাকায় ব্লু-বার্ড থাই রেস্টুরেন্টে এসি বিস্ফোরণে দুজন পরিচ্ছন্নকর্মী দগ্ধ হয়েছেন। তারা হলেন, আব্দুল কাইয়ুম (২০) ও মো. ফয়সাল হোসেন (১৭)। দুজনকেই আশঙ্কাজনক অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

রোববার (৩১ অক্টোবর) সকাল ১০টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

হাসপাতলের আবাসিক সার্জন ডা.এসএম আইউব হোসেন বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, আশকোনা থেকে আমাদের এখানে দুজন দগ্ধ অবস্থায় এসেছেন। তাদের মধ্যে ফয়সালের ২৮ শতাংশ ও কাইয়ুমের শরীরের ৯৬ শতাংশ দগ্ধ হয়েছে। কাইয়ুমের অবস্থা আশঙ্কাজনক। দুজনকেই নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে।

রেস্টুরেন্টটির ম্যানেজার দীপু গণমাধ্যমকে জানান, হোটেলের মেঝে পরিষ্কার করার সময় হঠাৎ এসি বিস্ফোরণ হলে ফয়সাল ও কাইয়ুম দগ্ধ হন। আমাদের রেস্টুরেন্ট অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি জানান, ফয়সালের গ্রামের বাড়ি হবিগঞ্জের লাখাই থানার বরগুন্নি গ্রামে আর কাইয়ুমের বাড়ি পিরোজপুরে। দুজনেই চাকরির সুবাদে ঢাকায় থাকতেন।

এ বিষয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া গণমাধ্যমকে জানান, আশকোনায় রেস্টুরেন্টে এসি বিস্ফোরিত হয়ে দগ্ধ অবস্থায় দুজন এসেছেন। দুজনই আশঙ্কাজনক অবস্থায় আইসিইউতে চিকিৎসাধীন আছেন।