বেঙ্গল ইসলামি লাইফের শরিয়াহ প্রশিক্ষণ কর্মশালা

বেঙ্গল ইসলামি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের প্রধান কার্যালয়স্থ প্রশিক্ষণ কক্ষে প্রধান কার্যালয়ের সকল স্তরের কর্মকর্তাদের অংশগ্রহণে রোববার (০৯ জুন,) ‘পারিবারিক তাকাফুল: ধারনা এবং প্রয়োগ’ শীর্ষক একটি শরিয়াহ প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করা হয়। শরিয়াহ প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন কোম্পানির শরিয়াহ সুপারভাইজরি বোর্ডের সদস্য এবং শরিয়াহ কনসালটেন্ট মুফতি আবদুল্লাহ মাসুম, সিএসএএ।

প্রশিক্ষণে প্রচলিত জীবন বীমা এবং শরিয়াহ ভিত্তিক তাকাফুলের মধ্যে নীতিগত এবং মৌলিক পার্থক্য এবং শরিয়াহ ভিত্তিক তাকাফুলের উপর সম্যক ধারনা প্রদান করা হয়।

শরিয়াহ প্রশিক্ষণ কর্মশালায় সমাপনী বক্তব্যে বেঙ্গল ইসলামি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা এম. এম. মনিরুল আলম বলেন, বেঙ্গল ইসলামি লাইফ তথাকথিত একটি ইসলামি জীবন বীমা প্রতিষ্ঠান নয় বরং শতভাগ শরিয়াহ ভিত্তিক মুদারাবা-ওয়াকালাহ হাইব্রিড মডেলে পরিচালিত একটি ইসলামি জীবন বীমা প্রতিষ্ঠান।

তিনি আরো বলেন সম্মানিত তাকাফুল গ্রাহকদের সুদমুক্ত সেবা প্রদানের জন্য কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পরিষ্কার ধারনা সৃষ্টির লক্ষ্যেই এই প্রশিক্ষণ কর্মশালা আয়োজন। ভবিষ্যতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নিয়েও এমন শরিয়াহ প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করা হবে বলে তিনি উপস্থিত সকলকে আশ্বস্ত করেন।

এন এস