পৌর নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন, এমপিকে সতর্ক

 

বগুড়ার সোনাতলা পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে প্রকাশ্যে প্রচার-প্রচারণা চালানোর অভিযোগে স্থানীয় এমপি সাহাদারা মান্নানকে সতর্ক করেছেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জাহাঙ্গীর আলম নান্নুর অভিযোগের প্রেক্ষিতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের জন্য তাকে সতর্ক করা হয়।

এমপি সাহাদারা মান্নানকে সতর্ক করে এ বিষয়ে বুধবার (২৭ অক্টোবর) তাকে চিঠি দিয়েছেন জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ্।

অভিযোগ অস্বীকার করে এমপি সাহাদারা মান্নান দাবি করেছেন, তিনি এমন কোনো কাজ করেননি, যাতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘিত হয়।

চিঠিতে বলা হয়, নারকেল গাছ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম অভিযোগ করেছেন, বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের এমপি সাহাদারা মান্নান ও তার ছোট ভাই সোনাতলা উপজেলা পরিষদ চেয়ারম্যান মিনহাদুজ্জামান লীটন সোনাতলা পৌরসভা নির্বাচনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহিদুল বারী রব্বানীর পক্ষে প্রকাশ্যে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। অথচ আচরণবিধিতে বলা আছে, অধিক গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তা- কর্মচারী প্রচার চালাতে পারবেন না।

এ অভিযোগের পরিপ্রেক্ষিতে রিটার্নিং কর্মকর্তা এমপি সাহাদারা মান্নানকে নির্বাচনী আচরণবিধি মেনে চলার অনুরোধ করেন। সেই সঙ্গে উপজেলা চেয়ারম্যানকেও এ বিষয়ে সতর্ক করে দেওয়া হয়।