কাশ্মীরে খাদে বাস, নিহত ৮

ভারতের কাশ্মীরে যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত আটজন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও কয়েকজন।
স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। কর্তৃপক্ষ জানায়, যাত্রীবাহী মিনিবাসটি জম্মু-কাশ্মীরের থাটরি শহর থেকে ডোডা শহরে যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে যায়।
এ সময়, খবর পেয়ে দ্রুত ছুটে আসেন উদ্ধারকর্মীরা। আহতদের উদ্ধারের পর নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এক টুইটার বার্তায় গভীর শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এ সময় তিনি নিহতদের পরিবারকে দুই লাখ রুপি এবং আহতদের পরিবারকে ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দেন।
এদিকে স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, মিনিবাসটি থাথরি থেকে পুল ডোডার দিকে যাচ্ছিল। পথে চিনাব নদীর গভীর খাদে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায়। পুলিশের দাবি, মিনিবাসটি অত্যন্ত বেপরোয়াভাবে চালানো হচ্ছিল।

তবে দুর্ঘটনার প্রকৃত কারণ জানা যায়নি। এদিকে দুর্ঘটনার পরপরই স্থানীয় বাসিন্দারা, পুলিশ, আধা সামরিক বাহিনী, সেনা জওয়ানরা দ্রুত এলাকায় পৌঁছানোর চেষ্টা করেন। এক প্রত্যক্ষদর্শীর দাবি, একেবারে লম্বালম্বিভাবে খাদের পাথরে গিয়ে আছড়ে পড়ে মিনিবাসটি। ওই জায়গায় রাস্তাটি চওড়া করার কাজ চলছিল।

এর সঙ্গেই গাড়িটিও ছিল বেশ পুরনো। অতিরিক্ত যাত্রী নিয়ে চালানো হচ্ছিল। তবে মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। মৃত সবাই স্থানীয় এলাকার বাসিন্দা।