এবার গাড়িতে মিললো ৪৯ লাখ টাকা, ৩ বিধায়ক আটক

পশ্চিমবঙ্গের সাবেক মন্ত্রী পার্থ-অর্পিতা কাণ্ডের রেশ না কাটতেই আবারও উদ্ধার হলো বিপুল পরিমাণ নগদ টাকা। এবার হাওড়ায় ঝাড়খণ্ডগামী একটি গাড়ি থেকে উদ্ধার করা হয়েছে ৪৯ লাখ টাকা ও স্বর্ণ। এ ঘটনায় আটক করা হয়েছে ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ককে।

গতকাল শনিবার বিকেলে কলকাতা থেকে ঝাড়খণ্ডগামী একটি গাড়িতে তল্লাশি করে পাওয়া যায় এসব টাকা। আটক ৩ কংগ্রেস বিধায়ক রাজেশ কাশ্যপ, নমন দীক্ষিত এবং ইরফান আনসারি।

পুলিশ জানায়, গোপন খবর পেয়ে কলকাতা থেকে ঝাড়খণ্ডগামী একটি তল্লাশি চালানো হয়। বিকেলে হাওড়ার পাঁচলা এলাকায় ৬ নম্বর জাতীয় সড়কের রানিহাটি মোড়ের কাছে একটি কালো গাড়িকে থামানো হয়। তখন গাড়িটি তল্লাশি চালিয়ে উদ্ধার হয় বিপুল পরিমাণ টাকা। গাড়ি, টাকা এবং বিধায়কদের নিয়ে যাওয়া হয়েছে পাঁচলা থানায়। কোথা থেকে এতো টাকা এলো, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল তা জানতে কংগ্রেস বিধায়কদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ বিষয়ে কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী বলেন, ঝাড়খণ্ডের কংগ্রেস-জেএমএম (ঝাড়খণ্ড মুক্তি মোর্চা) সরকারকে ফেলার জন্য টাকা আনা হচ্ছিল। এটা বিজেপি ‘অপারেশন লোটাস’। মহারাষ্ট্রের পর এবার তাদের লক্ষ্য ঝাড়খণ্ড। আবার এটা ‘গটআপ গেম’-ও হতে পারে। না হলে হঠাৎ করে কেন কংগ্রেস নেতারা ঝাড়খণ্ড থেকে বাংলায় টাকা আনবেন।