এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড
বীমা খাতে কনিষ্ঠ মুখ্য নির্বাহী কর্মকর্তা হলেন শাহ জামাল

 

আদম মালেক: এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগ অনুমোদন পেয়েছেন মো. শাহ জামাল হাওলাদার। রোববার (৩ অক্টোবর) বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এ নিয়োগ অনুমোদন করেছে।

শাহ জামাল হাওলাদার দেশের বীমা খাতে সবচেয়ে কনিষ্ঠ বয়সে মুখ্য নির্বাহী কর্মকর্তার পদ অলংকরণ করতে সক্ষম হয়েছেন।

মুখ্য নির্বাহী পদে নিয়োগ লাভের পর তিনি অর্থবাংলাডটকম’কে বলেন, মহান আল্লাহর দরবারে কৃতজ্ঞতা আদায় করছি। আল্লাহ পাক রহমতের কারণেই এই অর্জন।  মুখ্য নির্বাহী পদে নিয়োগ পাওয়া খুবই আনন্দের বিষয়। এটা  কর্মজীবনের একটি বড় সফলতা। যে দায়িত্ব পেয়েছি তা যেন যথাযথভাবে পালন করবো, ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন,  দেশের বীমা খাত এগিয়ে গেলে এগিয়ে যাবে অর্থনীতি, আর অর্থনৈতিক মুক্তির মধ্যদিয়েই গড়ে উঠবে সোনার বাংলা।  এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান জনাব গোলাম মোহাম্মদ কিবরিয়ার নেতৃত্বে এই নতুন বীমা প্রতিষ্ঠান বীমা খাতে একটি অনন্য উদাহরণ সৃষ্টি করবে।

 

১৯৯৭ সালে মেঘনা লাইফ ইন্স্যুরেন্সে ফিল্ড রিপ্রেজেন্টেটিভ হিসেবে বীমা পেশায় কর্মজীবন শুরু করেন শাহ জামাল হাওলাদার। এরপর বেস্ট লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড ও প্রটেক্টিভ লাইফ ইন্স্যুরেন্সে উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিনিয়র উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। এ ছাড়াও শাহ জামাল হাওলাদার দেশের শীর্ষ স্থানীয় বীমা কোম্পানি পপুলার লাইফ ইন্স্যুরেন্সে উচ্চ পদে কর্মরত ছিলেন।

শাহ জামাল ১৯৮০ সালের ৫ অক্টোবর বরিশালের চরকাউয়া নয়ানী গ্রামের এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৫ সালে দুর্গাপুর উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, ১৯৯৯ সালে বরিশাল গভঃ কমার্শিয়াল ইনস্টিটিউট থেকে উচ্চমাধ্যমিক, ২০১২ সালে বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি এবং ২০১৩ সালে বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।