ডাক্তার নেই, তবুও বেস্ট অ্যাওয়ার্ড পেল টুঙ্গিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স

 

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বেস্ট পারফরমেন্স অ্যাওয়ার্ড ২০১৯ পদক পেয়েছে। যদিও হাসপাতালটিতে চক্ষু, গাইনি, শিশু চিকিৎসক সহ বেশ কয়েকজন ডাক্তার না থাকায় চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। এমতবস্থায় হাসপাতালে চক্ষু চিকিৎসা সেবায় এ বেস্ট পারফরমেন্স অ্যাওয়ার্ড পাওয়ায় সমালোচনার ঝড় উঠেছে।

এ মাসের প্রথম সপ্তাহে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী জাহিদ মালেক স্বপনের হাত থেকে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিয়াজ মোহম্মদ এ পদক গ্রহণ করেন।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বিকাল ৪টায় টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে বিশেষ মাসিক সভা অনুষ্ঠিত হয়। এ সভায় চক্ষু সেবার জন্য যে পদক টি পাওয়া হয়েছে তা সম্পর্কে আলোচনা করা হয়।

সভায় হাসপাতালের কর্মকর্তাদের প্রশ্নের জবাবে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ন্যাশনাল আই কেয়ার এর উদ্যোগে যে চিকিৎসাসেবা চলমান রয়েছে তার ভিত্তিতে এ পদক দেওয়া হয়। ৫০ টি উপজেলার মধ্যে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এই পদক পেয়েছে।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিয়াজ  বলেন, ‘এ বিষয়ের উপরে আমাদের কোন বিশেষজ্ঞ ডাক্তার এখানে নেই। তথাপিও আমরা জোড়াতালি দিয়ে এই কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এই পদক পেয়ে আমি আমার সহকর্মী এবং সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করছি।’

তিনি আরো বলেন, ‘গোপালগঞ্জের ঘোনাপাড়ায় অবস্থিত শেখ সাহেরা খাতুন চক্ষু হাসপাতালের সহায়তায় আমরা এ পদকটি পেয়েছি।’