আবরার হত্যায় চার্জশিটে নতুন ৫ আসামি, পলাতক ৩

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার তদন্ত শেষ করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।  তদন্ত কর্মকর্তারা বুয়েটের ২৪ ছাত্রের সম্পৃক্ততা পেয়েছেন।  মামলার এজাহারভুক্ত ১৯ জনের বাহিরেও চার্জশিটে যুক্ত হচ্ছেন নতুন ৫ আসামি। পুলিশ এখনও  ৩ আসামিকে গ্রেফতার করতে পারেনি ।

হত্যাকাণ্ডে যে ২৪ জন আসামি, তাদের মধ্যে ১১ জন বুয়েট শাখা ছাত্রলীগের বিভিন্ন পদে ছিলেন। অপর আসামিরাও ছাত্রলীগের কর্মী বা সমর্থক।

তদন্ত-সংশ্নিষ্ট কর্মকর্তা সূত্রে জানা যায়, ২৪ জনকে আসামি করেই আদালতে চার্জশিট জমা দেওয়া হতে পারে। বুয়েটের শিক্ষক, শেরেবাংলা হলের প্রভোস্ট, চিকিৎসককে চার্জশিটে সাক্ষী হিসেবে রাখা হচ্ছে।

জানা গেছে, চার্জশিটে মামলার আসামি করা হচ্ছে তাদের মধ্যে ২১ জন কারাগারে রয়েছেন। এর মধ্যে এজাহারভুক্ত ১৬ জন এবং এজাহারের বাইরে ৫ জন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন  বলেন, আবরার হত্যা মামলার চার্জশিট প্রস্তুত করা হয়েছে। চার্জশিটে আসামি হিসেবে ২৪ জনের নাম রয়েছে। দুই-একদিনের মধ্যে চার্জশিট জমা দেওয়া হতে পারে।

গত ৬ অক্টোবর রাতে শেরেবাংলা হলে নিজ কক্ষ থেকে ডেকে নিয়ে বুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা নৃশংসভাবে পিটিয়ে হত্যা করেন আবরার ফাহাদকে। পরের দিন তার বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।